অঙ্গীকারনামা লেখার নিয়ম pdf

অঙ্গীকারনামা লেখার নিয়ম pdf 


অঙ্গীকারনামা হলো ব্যাবসায়ী কাজে কোন চুক্তি করার ক্ষেত্রে লেখা হয়ে থাকে, এটি একটি প্রমাণ হিসেবে থাকে। অনেক সময়  সঠিক প্রমাণের অভাবে অনেক বড় আর্থিক ঝামেলায় পড়তে হয় সেই সমস্যা বোধের জন্য যথার্থ প্রমাণ রাখা  জন্য এই ব্যবস্থা। অঙ্গীকারনামা যে শুধু মাত্র ব্যাবসায়িক ক্ষেত্রে কাজে লাগে তা কিন্তু নয় এটি শিক্ষা ক্ষেত্রে, চাকরির ক্ষেত্রে  ও নানা  কাজে লাগে। এটি একটি কাজ শুরু করার বা কোন লেনদেনের একটি সাক্ষী পত্র। 


অঙ্গীকারনামা লেখার নিয়ম, চুক্তিপত্র লেখার নিয়ম, চাকরির অঙ্গীকারনামা লেখার নিয়ম, অঙ্গীকারনামা লেখার নিয়ম pdf, চাকরির অঙ্গীকারনামা লেখার নিয়ম
অঙ্গীকারনামা লেখার নিয়ম pdf

অঙ্গীকারনামা কি?

অঙ্গীকারনামা ও চুক্তিপত্র একই বিষয়। অঙ্গীকারনামা হল একটি লেখিত চুক্তি বা স্ট্যাম্প, যা দুটি পক্ষের মধ্যে একটি সম্ঝোতা বোঝায়। অঙ্গীকারনামা মুলত বিজনেসের কাজে কোন চুক্তি করার ক্ষেত্রে লিখা হয়ে থাকে, এটি একটি প্রমাণ হিসেবে থাকে যেখানে দুই পক্ষের অবস্থান সমান থাকে। অঙ্গীকারনামা দ্বিপক্ষীয় সম্ঝোতা নির্ধারণ করে এবং এটি সাধারণভাবে দুটি পক্ষের অধিকার এবং দায়িত্ব স্পষ্ট করে দেয়। এটি বাংলাদেশের আইন অনুযায়ী একটি লিখিত ধাঁরা। এটি যেকোন কাজে একটি প্রমানপত্র হিসেবে কাজ করে, যাতে ভবিষ্যতে কোন ঝামেলায় পড়তে না হয়।  অঙ্গীকারনামে দুই পক্ষের পরিচয় থাকে, তার সাথে কে কি করতে চলেছে তার বর্ণনা থাকে, স্বাক্ষর থাকে এবং টাকা পয়সার বিষয় থাকলে তার পরিমাণ উল্লেখ  করা থাকবে।


অঙ্গীকারনামা লেখার নিয়ম pdf ডাউনলোড করুন 


DOWNLOAD




একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন