অ্যাফিলিয়েট মার্কেটিং কি? What is Affiliate Marketing ?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি ? What is Affiliate Marketing ?

affiliate marketing,অ্যাফিলিয়েট মার্কেটিং বাংলা,affiliate marketing for beginners,affiliate marketing amazon,what is affiliate marketing,অ্যাফিলিয়েট মার্কেটিং কি,অ্যাফিলিয়েট মার্কেটিং শিখতে চাই,make money with affiliate marketing
Affiliate Marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোনো ই-কমার্স সাইটের প্রডাক্ট বিক্রির মাধ্যমে অর্থ উপার্জন। আপনি কোনো ই-কমার্স সাইটের প্রডাক্ট বিক্রি করে দিলে তাদের লাভ্যাশের কিছু অংশ আপনাকে দিবে। এটাই অ্যাফিলিয়েট মার্কেটিং।  আপনি আপনার ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এর মাধ্যমে মার্কেটিং করতে পারবেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing)হচ্ছে মূলত এখানে আমাদের নিজেদের কোন প্রোডাক্ট নেই কোনো ব্যক্তি বা কোম্পানির প্রোডাক্ট অনলাইনে প্রমোট করবো আর আমাদের প্রকৃত লিংক বা ব্যানার মাধ্যমে যখন কোন ব্যক্তি তাদের প্রোডাক্ট কিনবো তখন আমরা কমিশন পাব।



অ্যাফিলিয়েট মার্কেটিং হলো অন্য কোনো সংস্থা বা লোকের পণ্য বিক্রয় করার প্রক্রিয়া। অনুমোদিত বিপণনে আপনার নিজের সাইট এবং অন্যের পণ্য বা পরিষেবা কিনতে আপনার ট্র্যাফিক প্রেরণ জড়িত। আপনার সাইট থেকে যত সংখ্যক লোক পন্য কিনবে, প্রতিটি বিক্রয় জন্য আপনি একটি নির্দিষ্ট শতকরা পরিমান উপার্জন পাবেন।


বিপণনের সাথে সংযুক্ত 4 টি দল রয়েছে। 


1. ব্যবসায়ী বা বিজ্ঞাপনদাতা

2. নেটওয়ার্ক

3. প্রকাশক 

4. গ্রাহকগণ।


অনেক ব্যবসায়ী আছে যারা অনলাইনে পন্য বিক্রি করে থাকেন। বিভিন্ন ব্যাক্তি বা সংস্থা তাদের কাছে আবেদন করে তাদের পন্য বিক্রি করতে পারবেন। বিক্রি করার পরিবর্তে আপনাকে কিছু কমিশন দেওয়া হবে।


প্রকাশকরা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সামাজিক মিডিয়া , গ্রাহকদের মধ্যে লিঙ্ক বিল্ডিংয়ের মাধ্যমে পণ্যটির প্রচার করে  গ্রাহকগণ পণ্য সম্পর্কে প্রকাশকদের কাছ থেকে তথ্য পান এবং প্রকাশকদের দ্বারা বিক্রয় উল্লেখ করে।




অবশেষে, যখন গ্রাহকরা পণ্য কিনে পণ্য কেনেন তখন তারা তথ্য কমিশন সরবরাহ করে এবং তারা রেফারেন্সে একটি কমিশন সরবরাহ করে। এভাবেই অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) করে অর্থ উপার্জন হয়।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন