ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে আয় (Earn from facebook instant articles)

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল। 

(Earn from facebook instant articles)

ফেসবুকে কিছু সামাজিক যোগাযোগের মাধ্যম-ই নয়, দেশ বিদেশের সব খোঁজ এখানে পাওয়া যায়। ফেসবুকের নিউজ ফিডে প্রতিদিন ভেসে হাজার হাজার হাজার খবরের শিরোনাম বা লিংক। এই লিংকে ক্লিক করলে ফেসবুক থেকে বেরিয়ে যেতে হয় নির্দিষ্ট কোনো ওয়েবসাইটে। মোবাইল ফোনে ইউজাররা জানেন এটা কতটা সময় সাপেক্ষ এবং বিরক্তিকর। পাঠকের এই অসুবিধা দূর করার জন্য ফেসবুক নিয়ে এসেছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল (facebook instant articles)। 


খবরের শিরোনাম বা লিংকে শুধু ক্লিক করলেই হয়ে যাবে খুবই দ্রুত ফেসবুকে পেয়ে যাবেন খবরটি। যখন আপনার ওয়েবসাইটের কোন আর্টিকেল ফেসবুক পেজে ইনস্ট্যান্ট আর্টিকেল হিসেবে পোস্ট করবেন তখন আপনার ইউজারদের এমবি খরচ করে আপনার ওয়েবসাইটে যেতে হবে না। তবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল (facebook instant articlesশুধু ফেসবুক অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরা দেখতে পারবেন, এটা ফেসবুক ওয়েব ব্যবহারকারীদের জন্য নয়। পৃথিবীর বিভিন্ন বড় বড় গণমাধ্যম ইতিমধ্যেই ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল (facebook instant articles) এর সঙ্গে যুক্ত হয়েছেন। এর সঙ্গে যুক্ত রয়েছে বাংলাদেশের কিছু টপ লেভেল এর সংবাদমাধ্যমগুলো। 


ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল,ইনস্ট্যান্ট আর্টিকেল,ফেসবুক ইনস্ট‍্যান্ট আর্টিকেল,ফেসবুক থেকে আয়,ফেসবুক ভিডিও থেকে আয়,ফেসবুক,ফেসবুক থেকে ইনকাম,ফেসবুক থেকে টাকা উপার্জন,ফেসবুক থেকে টাকা আয়,ফেইসবুক থেকে,ফেসবুক থেকে কাটা আয়ের উপায়,ফ্রিল্যান্সিং আর্টিকেল,আর্টিকেল লিখে আয়,ফেসবুকে আয়,facebook instant articles,instant articles facebook,instant articles,facebook instant article,facebook instant articles setup,fb instant articles,facebook instant articles 2021,facebook instant articles setup 2020,facebook,instant article,facebook instant articles setup 2021,instant articles facebook monetization,instant articles on facebook,what is facebook instant articles,instant articles facebook 2021,earn from facebook instant articles
facebook instant article


২০১৬ সালের ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল (facebook instant articles) উন্মুক্ত করে দেয় সবার জন্য । ফেসবুক। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল মূলত ফেসবুক ব্যবহারকারীদের অভিজ্ঞতা বদলে দেয়ার জন্য করা হয়েছে। ইনস্ট্যান্ট আর্টিকেল (instant articles)এর সংযুক্ত কোন নিউজ ফিডে ক্লিক করার সঙ্গে সঙ্গে সেটি আপনার সামনে চলে আসবে কারণ এটি খুব দ্রুত কাজ করে। এর কারণে ব্যবহারকারীরা এইচডি (HD) রেজুলেশন এর ছবি খুব দ্রুত হজম করতে পারে এবং স্বয়ংক্রিয়ভাবে চলতে থাকা ভিডিও দেখতে পারে। আপনার মনে হবে না এটি ইন্টারনেট থেকে লোড হয়েছে, মনে হবে মোবাইলের গ্যালারি থেকে দেখছেন। কোন কন্টেন্ট ইনস্ট্যান্ট আর্টিকেল (instant articles) এর সঙ্গে যুক্ত কিনা সেটির বোঝারও একটি মাধ্যম রয়েছে। যেকোনো শেয়ার করার লিংকের ডানদিকের উপরের অংশে খেয়াল করে দেখবেন একটা বিদ্যুতের সাইন রয়েছে। এটি যখন দেখতে পাবেন তখন বুঝে নেবেন যে আর্টিকেলটা ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল(facebook instant articles) এর সঙ্গে যুক্ত। 


ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা


আপনি যখন এই সার্ভিসটি ব্যবহার করবেন তখন আপনার ওয়েবসাইটের আর্টিকেল ফেসবুকে খুব দ্রুত লোড হবে। 

আর্টিকেল ক্যাশ হিসাবে থাকবে বলে পরে আবার ফিরে এসেও আর্টিকেল পড়লেন তখন লোড না হয়ে ক্যাশ থেকে লোড হবে। 

ফেসবুক পেজে ইনস্ট্যান্ট আর্টিকেল এর স্ট্যাটাস পাওয়া যাবে।

মনিটাইজেশন অ্যাড করে রেভিনিউ জেনারেট করা যাবে।



ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর অসুবিধা



সাইটের ওয়াডপ্রেসের অনেক প্লাগিন এতে কাজ করবেনা। মানে আপনার সাইট এর মত করে পোস্ট দেখাবে না।


কিছু গুরুত্বপূর্ণ তথ্য


ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল সারা পৃথিবীব্যাপী ছড়িয়ে যাওয়ার পরে প্রায় চার বছর ধরে এটা চলছে। এই মুহূর্তে অনেকেই আপনাকে বলতে পারে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল যুক্ত হওয়ার জন্য এত কিছু লাগবেনা। 

ফেসবুক নতুন বিধি-নিষেধ আরোপ করেছে এর উপর। আগে আপনি কনটেন্ট কপি পেস্ট করে এখান থেকে আয় করতে পারতেন, কিন্তু এখন সেটা সম্ভব নয়, আপনার সম্পূর্ণ নিজের লেখা আর্টিকেল দিতে হবে। এখান থেকে আয় বাড়াতে হলে আপনাকে নিয়মিত কাজ করতে হবে। সেখান থেকে পাঠক এলে আপনার আয় তুলনামূলক বৃদ্ধি পাবে। 


ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে আয়ের পরিমাণ কেমন


ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল  (facebook instant articles) এর ক্ষেত্রে বিজ্ঞাপন কিভাবে দেখাবে। ফেসবুক আপনার ওয়েবসাইট থেকে ইনস্ট্যান্ট আর্টিকেল এর করা ফেসবুক পোস্ট এর সঙ্গে বিজ্ঞাপন দেখাবে। সেই বিজ্ঞাপনের জন্য ফেসবুক আপনাকে টাকা দিবে। আপনার ওয়েবসাইট যদি গুগল এডসেন্স বিজ্ঞাপন প্রদর্শন করা সে ক্ষেত্রে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর কোনো প্রভাব ফেলবে না। 



ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে টাকা পাবেন


ফেসবুক থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা পাঠিয়ে দেবে। ১০০ ডলার হলে ফেসবুক আপনাকে পেমেন্ট দিবে।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন