ওয়েবসাইট থেকে আর্টিকেল কপি করা কিভাবে বন্ধ করব (How to stop copying articles from website)

ওয়েবসাইট থেকে আর্টিকেল কপি করা কিভাবে বন্ধ করব (How to stop copying articles from website)


ওয়েবসাইট থেকে  লেখা চুরি

আমরা অনেকই শখ করে অথবা পেশা হিসেবে ব্লগিং বেছে নিই। কিন্তু এই ছোট্ট শখের মধ্যেও অনেক সমস্যায় পরতে হয়। তবে সবচেয়ে বড় একটি সমস্যা হল আর্টিকেল চুরি বা আর্টিকেল কপি করা। কিছু অসাধু লোক আছে যাদের কাজই হচ্ছে আপনার লেখা চুরি করে নিজের নামে চালিয়ে দেওয়া। যেটাকে বলা হয় প্যারাফ্রেজিং (Paraphrasing) যা একটি সাইবার অপরাধ (Cyber crime)


blogger,blogger tutorial,blogger tutorial for beginners,como crear un blog en blogger,personalizar blogger,como crear un blog en blogger paso a paso,crear un blog en blogger,earn money with blogger,bloggers,copy paste work on blogger,blogger tutorial sinhala,blogger sinhala tutorial,blogger blog,blogger free,blogger 2021,blog blogger,usar blogger,blogger rico,rich blogger,poor blogger,আর্টিকেল লিখে আয়,আর্টিকেল লেখার কৌশল,বাংলা আর্টিকেল রাইটিং,আর্টিকেল রাইটিং,আর্টিকেল,আর্টিকেল লেখার নিয়ম,বাংলা আর্টিকেল,আর্টিকেল লিখে আয়,আর্টিকেল লেখার জন্য কি জানতে হবে,আর্টিকেল কিভাবে লিখব,আর্টিকেল রাইটিং জব,আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ,ইউনিক আর্টিকেল,আর্টিকেল গ্রামার,আর্টিকেল রাইটিং কি,ইউনিক আর্টিকেলা,আর্টিকেল লেখার টিপস,আর্টিকেল লিখে ইনকাম,কপি পেস্ট ইনকাম,আর্টিকেল রাইটিং করে আয়


প্যারাফ্রেজিং অপরাধ 


প্যারাফ্রেজিং অপরাধের শাস্তি রয়েছে। কিন্তু আপনি যদি অপরাধীকে আইনের কাঠগড়ায় নিতে চান তাহলে আপনাকে অনেক খথ-কাঠি পোড়াতে হবে। তার থেকে বরং আপনি নিজের কন্টেন্ট বা আর্টিকেল সুরক্ষিত করে রাখুন। 

কিভাবে আপনার নিজের কন্টেন্ট বা আর্টিকেল সুরক্ষিত রাখবেন যাতে কেউ কপি করতে না পারে।


কনটেন্ট কপি বন্ধ করার জন্য এইচটিএমএল (HTML) কোডিং এর মধ্যে বিভিন্ন ট্যাগ ইউজ করতে হয়, সেটা সাধারণদের জন্য অসম্ভব, এটা শুধু প্রফেশনাল প্রোগ্রামাররা পারে। তবে ওয়ার্ডপ্রেস (WP) সাইটের কনটেন্ট কপি করা বন্ধ করার জন্য অনেক প্লাগিন থাকলেও ব্লগার (Blogger) সাইটে কোন প্লাগিন নেই। তাই বলে কি ব্লগার সাইটের  কনটেন্ট চুরি হতেই থাকবে। ব্লগার সাইটের কনটেন্ট চুরি হওয়া আটকানো সম্ভব। এর জন্য শুধুমাত্র একটা কোড বসাতে হবে ব্লগার সাইটে। ব্লগারের কন্টেন চুরি হওয়া বন্ধ করার জন্য এই কোডটি কপি করে ব্লগার সাইটে বসাতে হবে। 


Code {

<script

type='text/javascript'> if (typeof document.onselectstart != "undefined") { document.onselectstart = new Function("return false"); } else { document.onmousedown = new Function("return false"); document.onmouseup = new Function("return false"); }

</script

type='text>

}

Download :   Full Code


কোডটি কপি করে ব্লগার সাইট এর লে আউট অপশনে গিয়ে যে কোন এক জায়গা অ্যাড গেজেট (Add a Gadget) অপশন থেকে এইচটিএমএল/ জাভাস্ক্রিপ্ট (HTML/JavaScript) অপশনটি সিলেক্ট করুন এবং কোডটি বসিয়ে দিন। তারপর সেভ করে ফিরে আসুন। আপনার কাজ হয়ে গেছে। এখন আর কেউ আপনার কনটেন্ট সরাসরি কপি করতে পারবে না।



একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন