রাশি নির্ণয় পদ্ধতি

আপনার রাশি কি সেটা কি আপনি জানেন?   অথবা আপনার শুভ রঙ, জন্মদিন বা শুভ সংখ্যা?

জন্ম তারিখ অনুযায়ী রাশি নির্ণয় করার ১০০ ভাগ সঠিক পদ্ধতি নিয়ে আলোচনা করবো। সাধারণত রাশি জানতে মানুষের জন্ম তারিখ জানা থাকতে হয়।  যারা সঠিক জন্ম তারিখ জানেন না, তাদের জন্যে লেখাটি কোনো উপকারে আসবে না।  রাশিচক্র হিসেবে আমরা ১২টি রাশি পেয়ে থাকি এবং এই রাশি গুলো বের করা হয় জন্ম তারিখের ওপর নির্ভর করে। সকলের সুবিধার্থে আমরা ইংরেজি এবং বাংলা দুটি তারিখের ওপর ভিত্তি করেই জন্ম তারিখে কার কোন রাশি সেটা বের করবো।  তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।


মেষ রাশি: 


আপনার জন্ম যদি হয় ইংরেজি মার্চ মাসের ২১ তারিখ থেকে এপ্রিল মাসের ২০ তারিখের মধ্যে অথবা বাংলা চৈত্র ৮ থেকে বৈশাখের ৭ তারিখের মধ্যে তাহলে আপনি মেষ রাশির জাতক/ জাতিকা।  এই রাশির অধিপতি গ্রহ মঙ্গল। শুভ রঙ লাল, সাদা, গোলাপি ও লাল সাদা মেশানো।  শুভ সংখ্যা ৯।  সর্বপ্রথম শুভ পাথর রক্ত প্রবাল, এর সাথে রুবি, ব্লাড স্টোন, রক্ত প্রবাল ও হীরা।  শুভ ধাতু লোহা ও ইস্পাত। শুভ দিন মঙ্গলবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী ধনু ও সিংহ।



বৃষ রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস এপ্রিলের ২১ থেকে মে মাসের ২১ তারিখের মধ্যে অথবা বাংলা বৈশাখের ৮ থেকে জ্যৈষ্ঠের ৭ তারিখের মধ্যে তাদের বৃষ রাশি।  বৃষের অধিপতি গ্রহের নাম শুক্র।  শুভ রঙ আকাশি, নেভি ব্লু, লাল, কমলা ও সাদা।  শুভ সংখ্যা ৬।  সর্বপ্রথম শুভ পাথর পান্না, এর সাথে হীরা, পোখরাজ।  শুভ ধাতু তামা ও ব্রোঞ্জ।  শুভ দিন শুক্রবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী মকর, কন্যা ও কর্কট রাশি।



রাশি নির্ণয় পদ্ধতি,রাশি নির্ণয়,নাম দিয়ে রাশি নির্ণয়,রাশি,রাশি জানার উপায়,রাশি জানার নিয়ম,নিজের রাশি জানার উপায়,নাম দিয়ে রাশি চেনার উপায়,জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়,রাশি বের করার নিয়ম,রাশিফল,জন্ম তারিখ অনুযায়ী রাশি,নাম দিয়ে রাশি,রাশি গণনা,অক্ষর দিয়ে রাশি,আমার রাশি কি,বীজগাণিতিক রাশি নির্ণয়,রাশি জানার উপায়,পঞ্জিকা অনুসারে রাশি নির্ণয়,রাশি কি ভাবে জানব,রাশি নির্ণয় অনলাইন,রাশি নির্ণয় নাম দিয়ে,জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয়
রাশি নির্ণয়



মিথুন রাশি: 


আপনার জন্ম যদি হয় ইংরেজি মে মাসের ২২ থেকে জুন মাসের ২১ তারিখের মধ্যে অথবা বাংলা মাসের জ্যৈষ্ঠের ৮ থেকে আষাঢ়ের ৭ তারিখের মধ্যে তাহলে আপনি মিথুন রাশির অধিকারী।  আপনার অধিপতি গ্রহ বুধ।  শুভ রঙ হালকা সবুজ, আকাশি, কমলা ও লাল।  শুভ সংখ্যা ৫।  শুভ পাথর পান্না, ফিরোজা, জেড ও বেরিল।  শুভ ধাতু রূপা ও প্লাটিনাম। শুভ দিন বুধবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী কুম্ভ, তুলা এবং সিংহ রাশি। 



কর্কট রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস জুন ২২ থেকে জুলাই ২২ এর মধ্যে অথবা বাংলা মাস আষাঢ়ের ৮ থেকে শ্রাবণের ৭ তারিখের মধ্যে তারা সবাই কর্কট রাশির অধিকারী।  কর্কটের অধিপতি গ্রহ চন্দ্র।  শুভ রঙ হালকা সবুজ, ক্রিম, কমলা ও সাদা।  শুভ সংখ্যা ২।  সর্ব প্রথম শুভ পাথর রক্ত প্রবাল এর সাথে পান্না, মুন্না ও মুনস্টোন।  শুভ ধাতু রূপা ও প্লাটিনাম।  শুভ দিন সোমবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী মীন, বৃশ্চিক ও বৃষ। 




সিংহ রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস জুলাই ২৩ থেকে আগস্ট ২৩ এর মধ্যে অথবা বাংলা মাস শ্রাবণ ৮ থেকে ভাদ্র ৮ এর মধ্যে তাদের সকলের সিংহ রাশি।  সিংহের অধিপতি গ্রহ রবি।  শুভ রঙ লাল, সোনালী, হলুদ ও চকলেট।  শুভ সংখ্যা ১।  শুভ পাথর রুবি, পোখরাজ ও প্রবাল।  শুভ দিন রবিবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী ধনু, মেষ ও মিথুন।



কন্যা রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস আগস্ট ২৪ থেকে সেপ্টেম্বরে ২৩ অথবা বাংলা মাস ভাদ্র ৯ থেকে আশ্বিন ৮ তারিখের মধ্যে তাদের সকলেরই কন্যা রাশি।  কন্যার অধিপতি গ্রহ বুধ।  শুভ রঙ ধূসর ও নেভি ব্লু।  শুভ সংখ্যা ৫।  শুভ পাথর পান্না, মুক্তা ও ওপাল।  শুভ ধাতু রুপা ও প্লাটিনাম।  শুভ দিন বুধবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী মকর ও বৃষ রাশি। 


তুলা রাশি: 

যাদের জন্ম ইংরেজি সেপ্টেম্বর মাসের ২৪ থেকে অক্টোবর ২৩ তারিখের মধ্যে অথবা বাংলা আশ্বিনের ৯ থেকে কার্তিকের ৮ তারিখের মধ্যে তারা সবাই তুলা রাশির অধিকারী।  তুলা রাশির অধিপতি

গ্রহ বুধ এবং শুক্র।  শুভ রঙ সবুজ, ফিরোজা, আকাশি ও সাদা।  শুভ সংখ্যা ৬।  সর্বপ্রথম শুভ পাথর পান্না এর সাথে ফিরোজা, ওপাল ও ক্যাটস আই।  শুভ ধাতু তামা ও ব্রোঞ্জ।  শুভ দিন শুক্রবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী কুম্ভ ও মিথুন রাশি। 



বৃশ্চিক রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস অক্টোবর এর ২৪ থেকে নভেম্বরের ২২ তারিখ অথবা বাংলা কার্তিক মাসের ৯ তারিখ থেকে অগ্রহায়ণ মাসের ৮ তারিখ তাদের সকলেরই বৃশ্চিক রাশি।  বৃশ্চিকের অধিপতি গ্রহ মঙ্গল।  শুভ রঙ নীল, ঘিয়ে, চকোলেট, সবুজ ও লাল।  শুভ সংখ্যা ৯। শুভ পাথর রক্ত প্রবাল, হলদে পোখরাজ ও ক্ষেত্রবিশেষে পান্না ও হীরে।  শুভ ধাতু  লোহা ও ইস্পাত।  শুভ দিন মঙ্গলবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী কর্কট ও মীন রাশি। 



ধনু রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস নভেম্বরের ২৩ থেকে ডিসেম্বর এর ২১ এর মধ্যে অথবা বাংলা অগ্রহায়ণ মাসের ৯ তারিখ থেকে পৌষ মাসের ৭ তারিখের মধ্যে তাদের ধনু রাশি।  ধনু রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি।  শুভ রঙ হলুদ, বেগুনি ও ক্রিম।  শুভ সংখ্যা ৩।  সর্ব প্রথম শুভ পাথর পোখরাজ।  শুভ ধাতু রুপা ও প্লাটিনাম।  শুভ দিন বৃহস্পতিবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী মেষ, সিংহ ও ধনু রাশি। 


মকর রাশি: 


আপনার জন্ম যদি ডিসেম্বর মাসের ২২ তারিখ থেকে জানুয়ারি মাসের ২০ তারিখের মধ্যে অথবা বাংলা পৌষ মাসের ৮ তারিখ থেকে মাঘ মাসের ৭ তারিখের মধ্যে তাহলে আপনার হচ্ছে মকর রাশি।  আপনার অধিপতি গ্রহের নাম শনি।  শুভ রঙ নীল, চকলেট, ক্রিম ও সবুজ।  শুভ সংখ্যা ৮।  সর্ব প্রথম শুভ পাথর ইন্দ্রনীলা এর সাথে এমিথিস্ট, রক্ত প্রবাল ও গোমেদ।  শুভ ধাতু লোহা ও সীসা।  শুভ দিন শনিবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী বৃষ, কন্যা, মীন ও বৃশ্চিক রাশি।


কুম্ভ রাশি: 


যাদের জন্ম ইংরেজি মাস জানুয়ারির ২১ থেকে ফেব্রুয়ারির ১৮ তারিখের মধ্যে অথবা বাংলা মাস মাঘের ৮ তারিখ থেকে ফাল্গুনের ৬ তারিখের মধ্যে তাদের সকলের কুম্ভ রাশি।  কুম্ভের অধিপতি গ্রহ শনি।  শুভ রঙ নীল, সবুজ ও বেগুনি।  শুভ সংখ্যা ৪।  সর্ব প্রথম শুভ পাথর ইন্দ্রনীলা এর সাথে পান্না ও হীরা।  শুভ ধাতু সোনা, রুপা ও হোয়াইট গোল্ড।  শুভ দিন শুক্র ও শনিবার।  শুভ সঙ্গী/ সঙ্গিনী মিথুন ও তুলা রাশি।



মীন রাশি: 


যাদের জন্ম ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চের ২০ তারিখের মধ্যে অথবা বাংলা ফাল্গুনের ৭ তারিখ থেকে চৈত্রের ৭ তারিখের মধ্যে তাদের সকলের মীন রাশি।  মীনের অধিপতি গ্রহ বৃহস্পতি।  শুভ রঙ সাদা, নীল ও সবুজ।  শুভ সংখ্যা ৭।  সর্ব প্রথম শুভ পাথর হলুদ পোখরাজ এর সাথে রক্ত প্রবাল ও মুনস্টোন।  শুভ ধাতু রূপা।  শুভ দিন বৃহস্পতি ও সোমবার।  শুভ সঙ্গী/সঙ্গিনী কর্কট ও বৃশ্চিক রাশি। 


আশা করি লেখাটি পড়ার পর সহজেই আপনারা নিজেদের রাশি নির্ণয় করতে পারবেন।




একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন