ঠোটের কালো দাগ দূর করে ঠোট লাল করার উপায়

কিভাবে আপনি আপনার ঠোটের কালো দাগ দূর করবেন?

খুব সহজ আপনি আপনার ঠোটের কালো দাগ দূর করে ঠোট লাল করতে পারবেন। আর আজ যে টিপস  দিব এটা আপনারা দিনে ২ থেকে ৩ বার ব্যবহার করবেন আর জদি রাতে লাগিয়ে রাখেন তো আর বেশি উপকার পাবেন।


ঠোট লাল করার সহজ উপায়,ঠোঁট গোলাপি করার উপায়,কালো ঠোঁট গোলাপি করার উপায়,ঠোট গোলাপি করার উপায়,ঠোঁট গোলাপি করার ঘরোয়া উপায়,ঠোট লাল করার উপায়,ঠোঁট কালো দূর করার উপায়,ঠোটের কালো দাগ দূর করার উপায়,ঠোট লাল করার সহজ উপায় কি,ঠোটের কালো দাগ দূর করার ক্রিম,ঠোট,ঠোঁট গোলাপি করার টিপস,ঠোঁট লাল করার সহজ উপায়,ঠোট লাল করা যায় কিভাবে,ঠোঁটের কালো দাগ দূর করার উপায় কি,ঠোট লাল করার উপায়,ঠোট গোলাপি করার ক্রিম,ঠোট লাল করার ভিন্ন রকম উপায়,কালো ঠোঁট গোলাপি করার উপায়,ঠোটের কালো দাগ দূর করার উপায়,ঠোঁটের কালো দাগ দূর করার উপায়,ঠোঁটের কালো দাগ দূর করার উপায় কি,ঠোটের কালো দাগ দূর করার ক্রিম,কালো ঠোঁট গোলাপি করার উপায়,ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম কি,ঠোটের কালো দাগ দূর করার সহজ উপায়,ঠোটের কালো দাগ দুর করুন,ঠোঁটের কালো দাগ,ঠোঁট কালো দূর করার উপায়,ঠোঁটের উপরের কালো দাগ দূর করার উপায়,ঠোটের কালো দাগ,ঠোঁটের কালো দাগ কিভাবে দূর করা যায়,কালো দাগ দূর করার উপায়,ঠোটের কালো দাগ দূর করার উপায়,ঠোটের কালো দাগ দূর করার সহজ উপায়
ঠোটের কালো দাগ দূর



তার আগে আমাদের জানা দরকার যে ঠোট কেন কালো হয়ে যায়। 

ঠোট কালো হবার কারনঃ 

ঠোট কালো হয়ে যাওয়ার প্রথম কারন হল সূর্যের রশ্মি।  সূর্যের রশ্মিতে যে ইউবি (UV) রশ্মি (অতিবেগুনি রশ্মি) আছে এটা সব সময় ঠোটে লেগে এই কালো দাগ পরে।  তাই যদি ঠোটে কোন লিপবাম লাগাতে পার তাহলে খুব ভাল হয়।

দ্বিতীয়ত ধূমপান করলে ঠোঁট কালো হয়ে যায়। আজকাল ছেলেদের পাশাপাশি মেয়েরাও ধূমপান করছে। ধূমপান করা ঠোঁট কালো হওয়ার অন্যতম কারণ। ধূমপান করলে ঠোঁট কালো হবেই।
এ ছাড়া যদি দিনে বেসি পরিমান গরম পানি বা চা খাওয়া হয় তাহলে ঠোট কালো হয়ে যায়। তাই যে কোন খাবারই অত্তাধিক গরম থাকা অবস্থায় খাওয়া ভাল নয়।

এরপর জদি আপনার দেহে পানির শূন্যতা থাকে তাহলে ঠোট কালো হয়ে যায়। এর জন্য বেশি বেশি করে ভিটামিন সি যুক্ত খাবার খাবেন। এ ছারাও রক্ত অল্পতা কারনে বা বেসি লিপসটিক ব্যবহার করলেও ঠোট কাল হয়ে যায় ।




ঠোটের কালো দাগ দূর করার উপায় ঃ

এবার বলব কিভাবে আপনাদের ঠোটের কালো দাগ দূর করবেন এবং ঠোট লাল করবেন।  সেজন্য সবার প্রথমে আমাদের এক টা ঠোটের জন্য রেমেডি তৈরী করতে হবে যাতে আমাদের ঠোটের ডেথসেল (মৃত চামড়া) গুলো উঠে যায়।



এখানে আমরা উপকরন সম্পর্কে বলব ঃ



১) বাড়িতে তৈরি রেমিডি 

এর জন্য প্রথমে একটা বাটিতে ৪থেকে ৫ ফোটা নারকেল তেল নিয়ে নেন, এর পর এক চিমটি নুন বা লবন নিন, দুইটা  উপকরন একসাথে ভালো করে মিশিয়ে উঠে মাসাজ  করতে থাকুন। খুব আলত ভাবে মাসাজ করতে হবে। মাসাজ করার ফলে উঠের কালো দাগ  দুর হবে এবং নতুন চামড় গজতে সাহায্য করবে। এক মিনিট এর মত মাসাজ এর পরে একটা ভিজা টিসু বা কাপর দিয়ে মুছে ফেলুন ।



২) লিপ বাম 

এটার জন্য প্রথমে একটা বাটিতে এলোভেরা জেল, ২ফোটা লেবুর রস, ভেসলিন, ভিটামিন E কেপসুল একটা। এই ৪ টা উপাদান একসাথে করে ভালভাবে মিশিয়ে নিবেন। 
যদি কারো কাছে বিট থাকে তাহলে এক টুকরা বিট কেটে নিয়ে সেটার রস দিয়ে দিবেন জাতে ঠোটে গলাপি একটা ভাব আসে। এরপর সব একসাথে করে মিক্স করে একটা কিছুতে রেখে ফ্রিজে রেখে দিতে হবে। এরপর প্রতিদিন ২থেকে ৩ বার এটা কে ঠোটে ব্যবহার করবেন। তারপরে ঠোটে এটা মোটা করে লাগিয়ে রাখবে, এরপর শুকিয়ে গেলে দেখবেন এক টা গোলাপি ভাব এসে পরবে। 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন