কিভাবে মেট্রোরেলের টিকেট কাটবেন

মেট্রো রেলের টিকিট যেভাবে কাটবেন 

প্রথমেই স্টেশনে পৌছানোর পরে সিরি দিয়ে উপরে উঠে যাবেন। উপরে ওঠার পরেই আপনি দিক নির্দেশনা পাবেন কোনদিক থেকে ট্রেনের টিকিট কাটতে হবে। সেখানে একটা ভিজিটাল স্ক্রিন পাবেন, সেখানে ট্রেনের সময় দেওয়া থাকবে এবং ট্রেন কোন প্ল্যাটফর্মে দাঁড়াবে সব লেখা থাকবে। তার পাশেই ট্রেনের টিকিট কাটার মেশিন দেখতে পারবেন। যাত্রির চাপ থাকলে টিকিট কাটার জন্য আপনাকে লাইনে দাঁড়াতে হবে। 


কিভাবে মেট্রোরেলের টিকেট কাটবেন,মেট্রোরেলের টিকেট,মেট্রোরেলের টিকিট যেভাবে কাটবেন,মেট্টোরেলের স্টেশনে টিকেট কীভাবে কাটবেন,মেট্রো রেলে টিকেট কাটবেন কিভাবে,মেট্রোরেল,কম দামে মেট্রোরেলের টিকেট,মেট্রো রেলের টিকেট,মেট্রোরেল টিকেট মেশিন অপারেটর,মেট্রোরেলের ভাড়া,মেট্রো রেল টিকেট,মেট্রোরেলের টিকিট কাটবেন কিভাবে?,মেট্রোরেলের টিকিট কাটবেন যেভাবে,মেট্রোরেলের টিকিট কিভাবে কাটবেন?,মেট্রোরেলের সর্বশেষ কাজের অগ্রগতি,মেট্রোরেলে টিকিট কাটবেন কীভাবে?
মেট্রো রেলের টিকিট কাটার নিয়ম 


মেট্রোরেলের টিকিট কাটার নিয়ম 


মেট্রো রেলের টিকিট কাটার মেশিনে আপনি তিনটা অপশন পাবেন।


একক যাত্রা টিকিট


টপ-আপ 


কার্ডের তথ্য 


আপনি যেহেতু টিকিট কাটবেন তার জন্য আপনাকে একক যাত্রা টিকিট অপশনটি সিলেক্ট করুন। এরপর আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোথায় যেতে চান, অর্থাৎ আপনার গন্তব্য কোথায়। সিলেক্ট করা হয়ে গেলে ঠিক আছে বাটনে ক্লিক করুন। এরপর আপনার ভাড়া কত টাকা সেইটা দেখাবে। ভাড়া দেখানোর পরে আপনাকে টাকা পরিশোধ করতে হবে। টাকা প্রদানের জন্য টিকিট কাটার মেশিনের ডান পাশে একটা বুথ পাবেন, ঐটানে টাকা প্রবেশ করাতে হবে। টাকা প্রদানের পরে মেশিনের বামদিক থেকে টিকিট বের হবে এবং আপনি যদি ভারার থেকে অতিরিক্ত টাকা দিয়ে থাকেন তাহলে সেটা ফেরত আসবে। 


আরও পড়ুন -  অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম 


আপনি কম্পিউটার মেশিন দিয়ে যদি টিকিট কাটতে না পারেন তাহলে আপনার জন্য অফলাইনে টিকিট কাটার ব্যবস্থা আছে। আপনি চাইলে সেখান থেকেও টিকিট সংগ্রহ করতে পারেন। এরপর এই টিকিট ব্যবহার করে আপনি মেট্রো রেল ভ্রমন করতে পারবেন। 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন