ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এফডিআর রেট কত দেয়

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট

নতুন একটি বিষয়ে আপনাকে স্বাগতম। আজ আমরা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ফিক্স ডিপোজিট বা এফডিআর সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এফডিআর :

এফডিআর বলতে বোঝায় গ্রাহকের টাকা নির্দিষ্ট সময় পর্যন্ত ব্যাংকে ফিক্সড বা স্থায়ীভাবে রাখা । ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট এফডিআরের আকর্ষণীয় মুনাফা  প্রদান করে থাকে। নির্দিষ্ট মেয়াদ পূর্ণ হলে গ্রাহক আকর্ষণীয় মুনাফাসহ মূলধন ফেরত পায় ।


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক,ইসলামী ব্যাংক,ইসলামী ব্যাংক এফডিআর রেট,ফাস্ট সিকিউরিটি ইসলামী ব‍্যাংক লিমিটেড,ইসলামী ব্যাংক ডিপিএস,ইসলামী ব্যাংক এফডিয়ার,ইসলামী ব্যাংক এফডিআর,ইসলামী ব্যাংক এফডিআর ২০২৩,আল আরাফা ইসলামী ব্যাংক এফডিআর রেট,ইসলামী ব্যাংক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক,ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক হেল্প নাম্বার,ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক,ইসলামী ব্যাংকের এফডিআর রেট,ফাস্ট সিকিউরিটি ইসলামী ব‍্যাংক ডিপিএস রেট ২০২১,ইসলামী ব‍্যাংকে কিভাবে এফডিআর করবেন
ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এফডিআর


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এফডিআরের বৈশিষ্ট্যসমূহ :

  • স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু করণ। অর্থাৎ মেয়াদপূর্তির পরেও গ্রাহক এফডিআরের টাকা উত্তোলন না করলে এফডিআর একাউন্টের স্বয়ংক্রিয়ভাবে আবার চালু হয়ে যাবে। 
  • একক ও যৌথ একাউন্ট খোলার সুবিধা। 
  • একজন ব্যক্তি চাইলে একাধিক এফডি একাউন্ট খুলতে পারেন। 
  • ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অঅন্যত একটি  একটি সুবিধা ৮৫%  পর্যন্ত ইনভেস্টমেন্ট সুবিধা। অর্থাৎ গ্রাহক এফডিআরের জমাকৃত টাকার বিপরীতে ৮৫ শতাংশ পর্যন্ত লোন সুবিধা পাবেন। এই ইনভেস্টমেন্ট বা এসওডি লোনের মেয়াদ হয়ে থাকে এক বছর। গ্রাহক চাইলেই ইএমআই পদ্ধতিতেও পরিশোধ করতে পারবেন। 
  • মেয়াদপূর্তির পূর্বে নগদ করার সুবিধা অর্থাৎ বিশেষ প্রয়োজনে আপনি চাইলে মেয়াদপূর্তির পূর্বে এফডিআরটি ভেঙ্গে অর্থ উত্তোলন করতে পারবেন। আপনি যদি মেয়াদপূর্তির পূর্বে এফডিআরটি ভেঙে ফেললেন এক মাস ও তিন মাসের এফডিআর মেয়াদপূর্তির আগে ক্যাশ করা হলে কোন মুনাফা দেয়া হবে না। ৬ মাস/ ১২ মাস /২৪ মাস/৩৬ মাস মেয়াদী এফডিআর সম্পূর্ণ করা হলে নিকটতম মেয়াদের জন্য মুনাফা প্রযোজ্য হবে। 


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক কত দিন মেয়াদে কত%মুনাফা প্রদান করে? 

১ মাস মেয়াদী এফডিআরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যেকোন পরিমাণ টাকায় মুনাফা প্রদান করে ৬%। ৩ মাস মেয়াদী এফডিআরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যেকোন পরিমাণ টাকায় মুনাফা প্রদান করে ৭%। ১ বছর মেয়াদী এফডিআরের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যে কোন পরিমাণ টাকা মুনাফা প্রদান করে ৭.৫০%।৬ মাস মেয়াদী এফডিআরে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যেকোন পরিমাণ টাকায় মুনাফা প্রদান করে ৭.২৫%। 


আরও পড়ুন - আইএফআইসি ব্যাংক ফিক্সড ডিপোজিট


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের গ্রাহক প্রতি মাসে নিট কত টাকা মুনাফা পাবেন  টেক্স কর্তনের  পরে? 

৭.৫০% মুনাফায় টেক্স কর্তনের পূর্বে ১ লক্ষ টাকায় এক বছরের পাবেন ৭,৫০০ টাকা। মাসিক পাবেন ট্যাক্স কর্তনের পূর্বে ৬২৫ টাকা। আপনার টিন সার্টিফিকেট থাকলে ১০% ট্যাক্স কর্তনের পর পাবেন ৫৬২ টাকা। আর টিন সার্টিফিকেট না থাকলে ১৫% ট্যাক্স কর্তনের পর পাবেন ৫৩১  টাকা। 


ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এফডিআর একাউন্ট করতে কি কি ডকুমেন্ট লাগে? 

  • অ্যাকাউন্ট হোল্ডারের এনআইডি বা বৈধ পাসপোর্ট বা জন্ম নিবন্ধনের ফটোকপি ।
  • ঠিকানা প্রমাণের জন্য একাউন্ট হোল্ডারের বিদ্যুৎ বিল বা পানির বিল বা গ্যাস বিলের ফটোকপি।
  • একাউন্ট হোল্ডারের ২ কপি ছবি সদ্য তোলা ছবি। 
  • মনোনীত নমিনির বৈধ এনআইডি বা পাসপোর্ট বা জন্ম নিবন্ধনের ফটোকপি । 
  • মনোনীত নমিনির ১ কপি সদ্য তোলা ছবি।
  • ই-টিন সার্টিফিকেট যদি থাকে ।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন