গ্রাফিক্স ডিজাইন কি‌, গ্রাফিক্স ডিজাইন কিভাবে শিখব

গ্রাফিক্স ডিজাইন কি‌?  গ্রাফিক্স ডিজাইন কিভাবে শিখব


গ্রাফিক্স ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন কোর্স,মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন শিখুন বাংলায়,গ্রাফিক ডিজাইন,মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন শিখুন বাংলায়,গ্রাফিক্স ডিজাইন কি,গ্রাফিক্স ডিজাইন কি?,গ্রাফিক্স ডিজাইন কাকে বলে,গ্রাফিক্স ডিজাইন কত প্রকার,গ্রাফিক্স ডিজাইন টিউটোরিয়াল,গ্রাফিক্স,ডিজাইন,গ্রাফিক ডিজাইন কি,গ্রাফিক্স ডিজাইন করুন মোবাইল দিয়ে,গ্রাফিক ডিজাইন কাকে বলে,গ্রাফিক্স ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন কি?,গ্রাফিক ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন কাকে বলে,গ্রাফিক্স ডিজাইন কি,গ্রাফিক্স ডিজাইন বাংলা টিউটোরিয়াল,গ্রাফিক্স ডিজাইন কি কি শিখতে হয়,গ্রাফিক ডিজাইন কি,গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং,গ্রাফিক ডিজাইন কাকে বলে,গ্রাফিক ডিজাইন বাংলা,গ্রাফিক্স,গ্রাফিক্স ডিজাইন বই,গ্রাফিক্স ডিজাইন কোর্স,গ্রাফিক ডিজাইনের চাকরি কি কি,গ্রাফিক্স ডিজাইন কত প্রকার,গ্রাফিক ডিজাইন কি?,গ্রাফিক্স ডিজাইন টিউটোরিয়াল,গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার
গ্রাফিক্স ডিজাইন


গ্রাফিক্স ডিজাইন হলো আপনার চিন্তাশক্তি ধারণা দক্ষতা ব্যবহার করে কোন ছবি বা টেক্সটের মাধ্যমে এমন একটি চিত্র তৈরি করা যেটা আপনার চিন্তা শক্তি বা ধারণা শক্তিকে সম্পূর্ণভাবে প্রকাশ করে। সহজ কথায় বলতে গেলে আপনার চিন্তা শক্তি বা ধারণা শক্তিকে সুন্দর করে প্রকাশ করার জন্য যে যে ছবিটা কে তৈরি করা হয় সেটাই গ্রাফিক্স ডিজাইন। 

গ্রাফিক্স ডিজাইন কি কি শেখানো হয়

গ্রাফিক ডিজাইন এর মধ্যে অনেকগুলো ভাগ আছে। যেমন ধরুন লোগো তৈরি করা, কোন কার্টুন সিনেমার কার্টুন তৈরি করা, কোন সিনেমার ব্যাকগ্রাউন্ড তৈরি করা, কোন কোম্পানির জন্য বিজ্ঞাপন তৈরি করা ইত্যাদি। বিভিন্ন গেমের মধ্যে যেসকল অ্যানিমেশন করা হয় সবই করা হয় গ্রাফিক্স ডিজাইন এর মাধ্যমে।


গ্রাফিক্স ডিজাইন কিভাবে শিখব


১. ইচ্ছাশক্তি 


গ্রাফিক্স ডিজাইন করতে আপনার সর্বপ্রথম যেটা প্রয়োজন সেটা হচ্ছে ইচ্ছাশক্তি। গ্রাফিক্স ডিজাইন শেখার জন্য আপনার ইচ্ছাশক্তি খুবই গুরুত্বপূর্ণ। ইচ্ছাশক্তির না থাকলে গ্রাফিক্স ডিজাইনার হতে পারবেন না (এটা যদিও সব কাজের ক্ষেত্রেই প্রযোজ্য)। 


২. চিন্তাশক্তি বা ধারণা করার ক্ষমতা


আপনার একটা ধারণা করার ক্ষমতা এবং চিন্তা করার ক্ষমতা থাকতে হবে এইযে এই ডিজাইন টা এমন করলে ভালো হয় ওইটা অমন করলে ভালো হয়, এটা এই ভাবে করলে মানুষ সহজে বুঝবে। 


৩. কঠিন পরিশ্রম করার প্রচেষ্টা 


আপনাকে অবশ্যই এর পেছনে অনেক সময় দিতে হবে। সময় যদি না দেন তাহলে শিখতে পারবেন না। 


আর একটা জিনিস সেটা হলো একটা ডিভাইস। গ্রাফিক্স ডিজাইনের জন্য আপনাকে অবশ্যই একটা ভালো মানের ডিভাইস ব্যবহার করতে হবে।


আর পড়ুন- অ্যাফিলিয়েট মার্কেটিং কি?


গ্রাফিক্স ডিজাইন শিখে কি হবে 


আপনারা জানেন এখন পুরো বিশ্ব অনলাইন ভিত্তিক হচ্ছে এবং সবকিছু অনলাইনে বেশি চলছে। ক্লাস থেকে শুরু করে কেনাকাটা সব এখন অনলাইনে। গ্রাফিক্স ডিজাইন শিখলে আপনি একজন ফ্রিল্যান্সার হতে পারবেন। কোন জব সেক্টর এ কাজ করতে গেলে আপনার দক্ষতার ক্ষেত্রে আপনি গ্রাফিক্স ডিজাইনার লিখতে পারবেন। 


সবশেষে একটাই কথা, আপনি যে কাজটা করুন না কেন সেটা মনোযোগ দিয়ে করুন সফলতা অবশ্যই আসবে।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন