বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি

বাংলাদেশের সেরা বীমা কোম্পানি

বাংলাদেশের মুক্তিযুদ্ধের পর বীমা কোম্পানি আইনের অধীনে বাংলাদেশের যাত্রা শুরু করে। প্রথমে মাত্র তিনটি বীমা কোম্পানি নিয়ে তাদের যাত্রা শুরু করেছে এবং সমগ্র বাংলাদেশের সেবা প্রদান করছে। কিন্তু আজকাল তা দিন দিন বাড়ছে। বাংলাদেশে অনেক বীমা কোম্পানি আছে। আজ আমি তাদের মধ্যে থেকে বাংলাদেশের সেরা ১০ টি বীমা কোম্পানি সম্পর্কে আলোচনা করবো। যা আপনাকে সব ধরনের ব্যবসা ,সাধারণ শীর্ষ ,ব্যক্তিগত দুর্ঘটনা ,বাড়ি ,ভ্রমণ, জীবন স্বাস্থ্য এবং অটো বিমান পরিষেবা গুলোতে সাহায্য করবে। তো চলুন বাংলাদেশেরশীর্ষ দশটি বীমা কোম্পানি সম্পর্কে জেনে নেয়া যাক।

বাংলাদেশের বীমা কোম্পানির নাম

  • মেটলাইফ 
  • ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
  • পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড
  • জীবন বীমা কর্পোরেশন
  • সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
  • মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
  • তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড
  • প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 
  • পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড
  • সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

আস্থা লাইফ ইন্স্যুরেন্স,লাইফ ইন্স্যুরেন্স,সব লাইফ ইন্স্যুরেন্স,ইসলামী লাইফ ইন্স্যুরেন্স,ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোং লি:,যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ,আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড,ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি নিয়োগ ২০২১,সব নন-লাইফ ইন্স্যুরেন্স,ইন্স্যুরেন্স,আস্থা লাইফ ইন্স্যুরেন্স সম্পর্কে বিমা গ্রাহকের মন্তব্য,লাইফ ইনসুরেন্স,ইন্স্যুরেন্স বিডি নিউজ,সোনালী লাইফ ইনসুরেন্স,আস্থা লাইফ


মেটলাইফ  

মেট্রোপলিটন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি পূর্বে আমেরিকান লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামে পরিচিত ছিল। এটি একটি অতি প্রাচীন বীমা কোম্পানি। এটির যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশে ১৯৫২ সালে। এই বীমা কোম্পানি আমেরিকা থেকে বাংলাদেশের মানুষের প্রয়োজনে এখানে এসেছিল। ১৯৫২, সাল থেকে তারা সফলভাবে জনগণের প্রত্যাশা পূরণ করে এবং তাদের কাছ থেকে অনেক জায়গা করে নেয় এবং এটি এক মিলিয়ন বাংলাদেশিকে কর্মসংস্থানের সুযোগ দিতেও সাহায্য করে।সম্প্রতি মেটলাইফ সুপার ব্র্যান্ড বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২০-২০২১ অর্জন করেছে।
 

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 

বাংলাদেশের বেসরকারি বীমা কোম্পানিগুলো বাংলাদেশ সরকারের অনুমতি পেয়ে ১৯৮৪ সালে যাত্রা শুরু করে। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড মতিঝিলে ও উত্তরা ব্যাংক ভবনে অবস্থিত। এই বীমা কোম্পানির মিশন পশ্চিমা দেশের মধ্যে উচ্চমানের বীমা সেবা প্রদান করা।
 

পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড 

পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড ২০০০ সালে বিমান অধীনের প্রতিষ্ঠা হয়েছিল  ঢাকার মতিঝিলে। এ কোম্পানিটি বাংলাদেশের নাগরিকদের আস্থা অর্জন করেছে বেশ কয়েকটি স্কিপ  বা আরো সরাসরি সুবিধা দিয়ে। এই বীমা কোম্পানিতে শত শত এজেন্ট কাজ করছে।

জীবন বীমা কর্পোরেশন 

জীবন বীমা কর্পোরেশন বাংলাদেশ একটি সরকারি অর্থায়নে পরিচালিত এবং রাষ্ট্রায়ত্ত বীমা। যা ১৯৭৩ সালে বীমা আইন ও বিধিমালার অধীনে ঢাকার মতিঝিলে যাত্রা শুরু করে। এই বীমা কোম্পানির নাম এসেছে বাংলা ভাষা থেকে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 

১৯৯০ সাল থেকে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের অন্যতম প্রধান জীবন বীমা কোম্পানি। তারা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তাদের সেবা প্রদান করছে এবং ফলে সমাজে আর্থিক পরিবর্তন বাড়ছে। তাদের অনেক মাইক্রো ইন্সুরেন্স সেগমেন্ট রয়েছে। যা আরও বেশি পরিষেবা প্রদান করে এবং সমাজের দীর্ঘ পরিবর্তন সৃষ্টি করে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শুরু হয়েছিল মানুষ ও জাতির উন্নতির জন্য।  এটি ১৯৯৬ সালে ঢাকার বিমান ভবন মতিঝিল প্রতিষ্ঠিত হয়েছিল। তারা সর্বদা নিখুঁত এবং সঠিক মূল্যে তাদের সেবা প্রদানের চেষ্টা করে। তারা অল্প সময়ের জন্য মানুষের কাছ থেকে সুনাম অর্জন করেছে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড 

আপনি যদি ইসলামী শরীয়া সহ বীমা সুবিধা পেতে চান তাহলে আর্থিক সেবা পাওয়ার জন্য এটি আপনার জন্য সেরা বীমা কোম্পানি হবে। তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ইসলামিক অনন্য এবং জীবন ক্ষেত্রে একটি অনন্য প্রকৃতির সাথে তারা সেবা প্রদান করে থাকে। এ দেশের অধিকাংশ মানুষ মুসলমান। সুতরাং এই বীমা কোম্পানি মুসলমানদের জন্য এতগুলি প্রকল্প চালু করেছে। তারা মানুষের জন্য সব ধরনের সেবা প্রদান করে থাকে। এজন্য তারা সহজেই মানুষের কাছ থেকে অনেক জায়গায় এবং ভালোবাসা পেয়েছে।


প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

কোম্পানির আর্থিক সেবা একটি জীবনহীন ভিত্তিতে প্রদান করে। এ জন্য এটাকে বলা হয় নন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। যা তাদের স্কিম যেমন মেশিন ইন্সুরেন্স, দুর্ঘটনা বীমা, হোম ইন্সুরেন্স এবং ফ্যাক্টরি ভিত্তিক বীমা এবং অন্যান্য জমা দিয়েছে। তারা সফল হবে তাদের বীমা যাত্রা চালাচ্ছে এবং সে সম্পর্কে তাদের সেবা পারফরম্যান্স প্রমাণ করেছে।

পদ্মা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড 

তারা মূলত জীবনভিত্তিক বীমার উপর তাদের স্কিম প্রদান করে। এই বীমা কোম্পানি ঢাকা রুপালি বীমা ভবনে অবস্থিত। আপনি আপনার পছন্দের হিসেবে স্কিমগুলি বেছে নিতে পারবেন। যা আপনি উচ্চ সর্বনিম্ন রিটার্ন পেতে পারবেন। এই বীমা কোম্পানি মানুষের জন্য সব ধরনের সেবা প্রদান করে থাকে।


সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড 

কোম্পানিটি ২০০০ সালে বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রে গ্রাহক সুরক্ষা এবং অন্যান্যদের উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। এই বীমা কোম্পানির বাংলাদেশের একটি শীর্ষ বীমা কোম্পানি হিসেবে স্থান করে নিয়েছে। মূলত তারা সমাজের ক্ষুদ্রতম পরিবারের দিকে মনোনিবেশ করে। তারা পর্যাপ্তভাবে সুরক্ষিত এবং সব ধরনের নিরাপত্তা যা এটিকে একটি সফল বীমা কোম্পানি হিসেবে গড়ে তুলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন