নগদ একাউন্ট খোলার পদ্ধতি

আজ আপনাদের সাথে আলোচনা করব নগদ একাউন্ট খোলার পদ্ধতি সম্পর্কে । নগদ একাউন্ট খোলার জন্য আপনাকে গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপ ইনস্টল করতে হবে। ইনস্টল করার পরে অ্যাপ টি ওপেন করুন। অ্যাপটি ওপেন করলে নিচের দিকে দেখবেন রেজিস্ট্রেশন করুন লেখা আছে। রেজিস্ট্রেশন করুন বাটনে ক্লিক করুন। সেখানে একটি ফোন নাম্বার চাইবে, আপনি যে নাম্বারে নগদ একাউন্ট খুলবেন সেই নাম্বারটি দিন। ফোন নাম্বার দেয়ার পরে দেখবেন পরবর্তী ধাপ লেখা আছে, ওখানে ক্লিক করুন। এরপর আপনার মোবাইল নাম্বার অপারেটর সিলেক্ট করতে বলবে, এখান থেকে আপনি যে নাম্বার দিয়েছেন সেই নাম্বার এর অপারেটর সিলেক্ট করে দিন। সিলেক্ট করে আবারো পরবর্তী ধাপে ক্লিক করুন। এরপর আপনার জাতীয় পরিচয় পত্র চাইবে। এখানে জাতীয় পরিচয় পত্রের সামনের এবং পেছনের দিকের ছবি দিতে হবে। 

আপনার যদি জাতীয় পরিচয় পত্র না থেকে থাকে তাহলে এখান থেকে দেখে নিন কিভাবে আপনার জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করবেন। 


নগদ একাউন্ট খোলার পদ্ধতি,নগদ একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্ট,নগদ একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্ট খুলার পদ্ধতি,নগদ,নগদ একাউন্ট দেখার নিয়ম,নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps,নগদ একাউন্ট খোলার পদ্ধতি ২০২১,নগদ একাউন্ট খোলার পদ্ধতি বাটন ফোন,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps 2022,নগদ একাউন্ট খোলার পদ্ধতি apps দিয়ে,কিভাবে নগদ একাউন্ট করব,কিভাবে নগদ একাউন্ট খুলব,নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম,নগদ একাউন্ট খোলার সহজ পদ্ধতি
নগদ একাউন্ট খোলার পদ্ধতি



এরপর যেখানে ক্যামেরার আইকন দেয়া আছে সেখানে ক্লিক করুন, উপরের ক্যামেরার আইকনে ক্লিক করে জাতীয় পরিচয় পত্রের সামনের অংশের ছবি নিন। ছবি তোলার পরে নিচের দিকে দেয়ার টিক চিহ্নের উপরে ক্লিক করুন। 


এইবার নিচের ক্যামেরার আইকনে ক্লিক করে ন্যাশনাল আইডি কার্ডের পিছনের সাইটের ছবি তুলে দিন। আগের মতোই ছবি তোলার পর এর টিক চিহ্ন ক্লিক করুন তাহলে আপনার এনআইডি কার্ডের ছবি সাবমিট হয়ে যাবে। 


এরপর পরবর্তী লেখা বাটনে ক্লিক করুন। ওখানে ক্লিক করে দেয়ার পরে আপনার জাতীয় পরিচয় পত্রের সকল তথ্য দেখাবে। 

আবারো পরবর্তী বাটনে ক্লিক করুন, এরপর এখান থেকে আপনার লিঙ্গ, লেনদেনের উদ্দেশ্য, পেশা, মুনাফা গ্রহণ করতে চান কি না এগুলো সিলেক্ট করে দিন। 

এগুলো দেয়ার পর আবারও পরবর্তী বাটনে ক্লিক করুন। পরবর্তী বাটনে ক্লিক করার পরে আপনার ছবি চাইবে। সেখানে ছবি তোলার কিছু নিয়ম লেখা থাকবে, সেই নিয়মগুলো মেনে ছবি তুলে জমা দিন। 


এরপর আপনার ট্রেড লাইসেন্স চাইবে, যদি থাকে তাহলে দিতে পারেন না হলে স্কিপ করে যান। স্কিপ বাটনে ক্লিক করার পর এসে আপনার স্বাক্ষর চাইবে। সেখানে আপনি আপনার স্বাক্ষর দিয়ে দিবেন, অবশ্যই জাতীয় পরিচয় পত্রে স্বাক্ষর এর সঙ্গে মিল রেখে দিবেন। নগদ এর শর্তাবলী পড়ে নিয়ে টিক মার্ক দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করুন। এর পরে আপনি যে তথ্যগুলি দিয়েছেন সব গুলো দেখাবে। আবারো পরবর্তী নির্বাচনের ক্লিক করুন। এবার আপনার মোবাইলে একটা ওটিপি কোড পাঠিয়ে দিবে। আপনি যে মোবাইল থেকে নগদ একাউন্ট খুলবেন সেই মোবাইলে সিম থাকতে হবে। কোড আসার পরে অটোমেটিক সেটা জেনারেট হয়ে যাবে। এরপর আপনার পছন্দ অনুযায়ী পিন সেট করে নিন। আপনার পছন্দমত পিন বসিয়ে সাবমিট করে দিন। 


আপনার নগদ একাউন্ট খোলা হয়ে গেছে। এখন আপনি ইচ্ছামত নগদ একাউন্ট থেকে লেনদেন করতে পারবেন। 


আরও পড়ুন - নগদ একাউন্ট চেক করার পদ্ধতি


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন