২০২৩ সালের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

এইচএসসি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম


এইচএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে,এইচএসসি রেজাল্ট ২০২৩,এইচ এস সি রেজাল্ট ২০২৩,এইচএসসি রেজাল্ট ২০২২,এইচএসসি ২০২৩ রেজাল্ট কবে দিবে,এইচএসসি ২০২৩ রেজাল্ট,এইচএসসি রেজাল্ট দেখার উপায়,এইচএসসি রেজাল্ট ২০২৩ কিভাবে দেখব,এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩,এইচএসসি ২০২৩ রেজাল্ট কিভাবে দেখবো,এইচএসসি ২০২৩ রেজাল্ট প্রকাশের তারিখ,এইচএসসি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব ২০২৩
এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম

ইতিমধ্যে সরকার ঘোষণা দিয়েছে ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল ২৬ নভেম্বর প্রকাশ করা হবে। আমরা অনেকেই জানিনা কিভাবে রেজাল্ট সবার আগে দেখতে হয়। তাহলে চলুন দেখে নিই কিভাবে সবার আগে রেজাল্ট দেখবেন। 


সবার আগে রেজাল্ট দেখার জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করুন।  http://www.educationboardresults.gov.bd  লিংকে ক্লিক করার পরে ছবির মত একটি পেজ দেখতে পাবেন। 


এইচএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে,এইচএসসি রেজাল্ট ২০২৩,এইচ এস সি রেজাল্ট ২০২৩,এইচএসসি রেজাল্ট ২০২২,এইচএসসি ২০২৩ রেজাল্ট কবে দিবে,এইচএসসি ২০২৩ রেজাল্ট,এইচএসসি রেজাল্ট দেখার উপায়,এইচএসসি রেজাল্ট ২০২৩ কিভাবে দেখব,এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩,এইচএসসি ২০২৩ রেজাল্ট কিভাবে দেখবো,এইচএসসি ২০২৩ রেজাল্ট প্রকাশের তারিখ,এইচএসসি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব ২০২৩,এইচএসসি রেজাল্ট 2023
এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম


এইচএসসি ২০২৩ সালের পরীক্ষার্থীদের রেজাল্ট দেখার নিয়ম


প্রথমে এক্সামিনেশন (Examination) অপশনে ক্লিক করলে ড্রপডাউন মেনু ওপেন হবে, ওখান থেকে আপনার পরীক্ষা টি সিলেক্ট করুন। এইচএসসি হলে HSC/Alim সিলেক্ট করুন। 


তারপর ইয়ার (Year) এর  ওখানে আপনার পরীক্ষার বছর সিলেক্ট করুন। এবার পরীক্ষা দিলে ২০২৩ সিলেক্ট করে দিন। 


তারপর বোর্ডের (Board) ওখানে আপনি যে বোর্ডে পরীক্ষা দিছেন ড্রপডাউন মেনু থেকে সেইটা সিলেক্ট করুন।


রোল এবং রেজিস্ট্রেশন নাম্বারের জায়গা আপনার এইচএসসি রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে পূরণ করুন। খেয়াল রাখবেন এখানে যে কোন একটা ভুল হলে আপনার রেজাল্ট দেখাবে না। 


সবার নিচে ছোট্ট একটা অংক (যোগ অথবা বিয়োগ) থাকবে সেটা সঠিকভাবে করে উত্তর লিখে সাবমিট অপশনে ক্লিক করুন। সাবমিট অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গেই আপনার রেজাল্ট দেখিয়ে দেবে।


এভাবে আপনি সহজেই সবার আগে আপনার এইচএসসি রেজাল্ট দেখতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন