সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থাপনার স্ক্রিপ্ট pdf

সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার স্ক্রিপ্ট pdf

একজন ভালো উপস্থাপক যে কোন অনুষ্ঠানে সুবিন্যস্ত রূপদান করেন , ক্রম বর্ধতা দেন এবং অনুষ্ঠান যাতে  শ্রোতাদের পছন্দ হয় সেভাবেই পেশ করেন। একজন উপস্থাপকের জন্য উপস্থাপনার স্ক্রিপ্ট খুবই গুরুত্বপূর্ণ।  ভালো অনুষ্ঠানও উপস্থাপনার স্ক্রিপ্টের দুর্বলতার কারণে নিষ্প্রাণ হয়ে যায়। একটি সাদামাটা অনুষ্ঠানও দুর্দান্ত স্ক্রিপ্ট এর কারণে অনুষ্ঠানে বিখ্যাতকে করে বিখ্যাত তুলতে পারে তাই একজন উপস্থাপককে স্ক্রিপ্টের প্রতি গুরুত্ব দিতে হবে। অনুষ্ঠান শুরুর আগে খসড়া স্ক্রিপ্ট তৈরি করতে হবে এবং বারে বারে অনুশীলন করতে হবে। স্ক্রিপ্টে অনুষ্ঠানের শুরুতে অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা শুরুর উপর পুরো অনুষ্ঠানের সফলতা নির্ভর করে। উপস্থাপনার শুরু বক্তব্য প্রাণবন্ত হতে হবে। তবে অনুষ্ঠান ভেদে স্ক্রিপ্ট কিছুটা ভিন্ন হবে। কিভাবে আপনি একটি চমৎকার স্ক্রিপ্ট তৈরি করবেন সেই সম্পর্কে একটি স্বচ্ছ ধারনা দেবার চেষ্টা করব আজ। এই লিখা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থাপনার স্ক্রিপ্ট pdf  ডাউনলোড করে নিতে পারবেন। 


সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার স্ক্রিপ্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার ছন্দ, সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার স্ক্রিপ্ট pdf, অনুষ্ঠান উপস্থাপনা
সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার স্ক্রিপ্ট pdf

একটি অনুষ্ঠান কতটা সুন্দর হবে তা অনেকটাই নির্ভর করে ঐ অনুষ্ঠানটির স্ক্রিপ্ট কতটা সুন্দর হয়েছে  তার উপর। আমরা যদি স্কুলের ছোট্ট একটি আয়োজন থেকে রাষ্ট্রীয় বৃহৎ কোন আয়োজনের কথা বলি, সেখানে দেখবেন একেক অনুষ্ঠানের বিষয়বস্তু একেক রকম  আয়োজনে সীমাবদ্ধ থাকে, স্থান আলাদা থাকে, আয়োজনে  পরিসরে বিশাল পার্থক্য থাকে।  কিন্তু সেখানে একটি কমন বিষয় আপনারা পাবেন অনুষ্ঠানটির ধরন। অর্থাৎ শুরু থেকে শেষ পর্যন্ত অনুষ্ঠানটি যে প্রক্রিয়ার মাধ্যমে চলে। যে আনুষ্ঠানিকতার মাধ্যমে আয়োজনটি শেষ হয়। সেটির ধরন প্রায় একই রকম। 


সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থাপনার স্ক্রিপ্ট pdf ডাউনলোড করুন । 


DOWNLOAD PDF

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন